জয়পুরহাট সদর উপজেলার গুয়াবাড়ীঘাট এলাকায় অভিযান চালিয়ে চাঞ্চল্যকর হত্যা মামলার আসামী মো. জনাব আলী (৩৭) নামের এক যুবককে আটক করেছে জয়পুুরহাট র‍্যাব-৫ এর সদস্যরা।

সোমবার দুপুরে জয়পুুরহাট র‍্যাব-৫ ক্যাম্পের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত রবিবার(২৫ ডিসেম্বর) বিকেলে তথ্যপ্রযুক্তির সহায়তায় হত্যা মামলার আসামী মো.জনাব আলী আটক করা হয়। আটককৃত জনাব আলী জেলার কালাই উপজেলার বিয়ালা গ্রামের মো.জাইবর আলীর ছেলে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়। র‌্যাব-৫, সিপিসি-৩ জানান, গত ২০১৮ সালের ১৯ ডিসেম্বর সকাল আনুমানিক ১১ টা থেক বিকাল ৬ টার মধ্যে ভিকটিম কিষন রুংটা তার নিজ বাড়িতে (মারোয়াড়ী পট্টি, জয়পুরহাট পৌরসভা এলাকা) খুন হন এবং তার বাড়ি হতে দুর্বত্তরা প্রায় ৮ লাখ ১০ হাজার মূল্যমান পরিমাণ টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।

এঘটনায় তার ছেলে বিপিন রুংটা গত ২২ ডিসেম্বর ২০১৮ তারিখে জেলার সদর থানার মামলা দায়ের করেন। মামলা নং-২৯/১৮, ধারা-৩০২/৩৮০ পেনাল কোড ১৮৬০ মূলে একটি অজ্ঞাতনামা মামলা দায়ের করেন।

দীর্ঘ আড়াই বছর যাবৎ মামলার রহস্য উদঘাটন করতে না পারায় আদালত মামলাটি জয়পুরহাট সি.আই.ডি’র কাছে হস্তান্তর করে। এরপর সি.আই.ডি জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কাছে আসামি আটককের জন্য তথ্যপ্রযুক্তির সহায়তা চাইলে র‌্যাব সিডি আর ও বিভিন্ন তথ্য প্রযুক্তি ব্যবহার করে আসামিকে সনাক্ত করতে সক্ষম হয়।

পরবর্তীতে তাকে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করতে সি.আই.ডি কার্যালয়, জয়পুরহাটে জিডি মূলে হস্তান্তর করা হয়েছে।